বাঁশবাড়িয়া সমুদ্র সৈকত

বাঁশবাড়িয়া সমুদ্র সৈকত পর্যটকদের জন্য সীতাকুন্ডের আরো একটি আকর্ষণীয় স্থান । ঝাউগাছের সারি, খেলামেলা নির্মল পরিবেশ, সমুদ্রের ভিতর পর্যন্ত দীর্ঘ লোহার ব্রীজ , জেগে ওঠা সবুজ ঘাসের চর – যা দেখতে কার্পেটের মতো । সব মিলিয়ে বাঁশবাড়িয়া সমুদ্র সৈকত যেন অপূর্ব সাজে সজ্জিত হয়ে আছে।

বাঁশবাড়িয়ার সবচেয়ে আকর্ষণীয় দৃশ্য হচ্ছে সেখানকার সূর্যাস্তের দৃশ্য । সমুদ্রের পাগলা বাতাস আর ঝাউবনে বসে সূর্যান্ত দেখা – সে এক অনবদ্য আনন্দদায়ক অনুভূতি !

সমুদ্রের মধ্যে আধা কিলোমিটার দীর্ঘ লোহার ব্রীজটি বাঁশবাড়িয়ার এক বিশেষ আকর্ষণ। ব্রীজের উপর হেঁটে যাওয়ার সময় হঠাৎ ঢেউয়ের ধাক্কা শরীরের সাথে যেন মনটাকেও ভিজিয়ে দেয় অবাক-করা অপার আনন্দে । জোয়ারের সময় ব্রীজটি পানিতে ডুবে যায়।

চারপাশ ঘুরে বেড়ানোর জন্য স্পীডবোটের ব্যবস্থা আছে। শীতের সকালে গেলে সদ্য গাছ থেকে নামানো খেজুরের রস খাওয়া যায়।

ঢাকা-চট্টগ্রাম সড়ক পথে চট্টগ্রাম শহর থেকে ২০ কি: মি: উত্তরে বাঁশবাড়িয়া একটি ছোট্ট বাজার। বাজারের ভিতর দিয়ে সরু পীচ ঢালা পথটি ধরে ৫ মিনিট হাঁটলেই বাঁশ বাড়িয়া সমুদ্র সৈকত অনেক প্রকৃতির অনুপম সৌন্দর্য আর বিচিত্র বিস্ময় নিয়ে অপনার জন্য অপেক্ষা করে আছে।

সর্বশেষ পোস্ট সমুহ

 

আমাদের প্যাকেজ সমূহ

Sitakunda is the natural beauty of Bangladesh. This place is not only a great pilgrimage location for Hindus but also a very good place to visit. Some amazing spots which can draw tourist’s attraction such as Chandranath hill and Eco-park.

যোগাযোগ করুনঃ

সোশ্যাল মিডিয়া

©2020. Visit Sitakunda. All Rights Reserved.